কৃষি খাতের যুগোপযোগী উন্নয়নে অবদান রাখার পাশাপাশি এই খাতকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার স্বীকৃতি স্বরূপ “আরটিভি কৃষি পদক-২০২১”-এর সেরা কৃষি উদ্যোগ প্রতিষ্ঠান হিসেবে পদক পেলো খ্রীষ্টিয়ান কমিশন ফর ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ (সিসিডিবি)।

গত ৩১ মার্চ, ২০২১, সন্ধ্যায় রাজধানীর তেজগাঁওয়ে বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দেশের কৃষিখাতে অসামান্য অবদান রাখার জন্য বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে প্রদান করা হয় আরটিভি কৃষি পদক-২০২১। এ সময় সেরা কৃষি উদ্যোগ প্রতিষ্ঠান হিসেবে খ্রীষ্টিয়ান কমিশন ফর ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ (সিসিডিবি)-এর নির্বাহী পরিচালক জুলিয়েট কেয়া মালাকার-এর হাতে পদকটি তুলে দেন অভিনেতা আজিজুল হাকিম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি। এছাড়াও উপস্থিত ছিলেন আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম এমপি ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমানসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য, সেরা কৃষক হয়েছেন বান্দরবানের ফলচাষি তোয়ো ম্রো ও সেরা কৃষাণি কক্সবাজারের কেঁচো কম্পোস্ট সার উৎপাদনকারী লাকী শর্মা। ফরিদপুরের সাবিনা ইয়াসমিন সেরা খামারি (গরু, ছাগল, মহিষ), সিলেটের ইমরান হোসাইন সেরা খামারি (পোলট্রি) ও চাঁদপুরের সোহেল বেপারী সেরা খামারি (মৎস্য) ক্যাটাগরিতে পদক পেয়েছেন। সেরা উদ্যান চাষি হয়েছেন সাতক্ষীরার শেখ আব্দুল জলিল। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এম এ রহিমকে দেয়া হয়েছে আজীবন সম্মাননা। সেরা কৃষি উদ্ভাবন (প্রতিষ্ঠান) হিসেবে পদক পেয়েছে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট। সাতক্ষীরার সাইফুল্লাহ গাজী রঙিন মাছ চাষি হিসেবে সেরা কৃষি উদ্যোক্তা (ব্যক্তি) ও খ্রীষ্টিয়ান কমিশন ফর ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ (সিসিডিবি) সেরা কৃষি উদ্যোগ (প্রতিষ্ঠান) ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে।